লক্ষ্মীপুর   বুধবার, ২১ এপ্রিল ২০২১  

শিরোনাম

শাসক নই, সেবক হতে চাই গিয়াস উদ্দিন রুবেল ভাট

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ব্যুরো(রবিন হোসেন তাসকিন)    |    ০৭:১২ পিএম, ২০২০-১০-০৭

শাসক নই, সেবক হতে চাই গিয়াস উদ্দিন রুবেল ভাট

দেশের ১ম শ্রেণির পৌরসভার মধ্যে লক্ষ্মীপুরের  রায়পুর পৌরসভা অন্যতম। লক্ষ্মীপুর জেলাধীন এই পৌরসভার নির্বাচন নিয়ে গত কয়েক মাস ধরে আলোচনা ভোটারদের মুখে মুখে, থেমে নেই প্রার্থীদের প্রচার প্রচারণাও। এ-র মধ্যে মেয়র ও কাউন্সিলর পদে সম্ভাব্য অনেক প্রার্থী তাদের অবস্থান জানান দিয়েছেন গণসংযোগ ও ফেস্টুনের মাধ্যমে।
অনেকে কাজও করে যাচ্ছেন পৌরবাসীর সেবায়।অনেকের মধ্যে একজন গিয়াস উদ্দিন রুবেল ভাট।গিয়াস উদ্দিন রুবেল ভাট বলেন, ১৯৮১ সালে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার তৎকালীন দেনায়েতপুর গ্রামে জন্মগ্রহণ করি। আমার পিতা হুমায়ুন কবীর ভাট রায়পুর বাজারের একজন স্বনামধন্য ও সফল ব্যবসায়ী । রায়পুর ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন রায়পুর ব্যাবসায়ী কল্যান সমিতির সিনিয়র সহ-সভাপতি দায়িত্বে রয়েছেন স্কুল জীবনে রায়পুর মার্চেন্টস একাডেমী ছাত্রলীগের সাধারন সম্পাদক দায়িত্ব পালন করেন ,একজন প্রবীন আওয়ামীলীগার এবং 
বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। 

দাদা হাজী বজলুল হক ভাট ছিলেন রায়পুর বাজারের প্রথম দিককার একজন বড় ব্যবসায়ী, ১৯৬০ সনে ব্যবসার গোড়া পত্তন, বংশ পরষ্পরায় আমিও একজন ব্যবসায়ী।
শিক্ষাগত জীবনে আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞান বিভাগ থেকে বি.এস.এস (অনার্স) মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করি।

আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে 
সেই ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগের রাজনীতির সাথে সখ্যতা, এরপর ওতোপ্রোতভাবে ছাত্ররাজনীতির সাথে জড়িয়ে পড়া, ছাত্রলীগই হয়ে উঠে আমার ধ্যান প্রাণ।
বাংলাদেশ ছাত্রলীগ রায়পুর পৌর ৩ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক এর দায়িত্ব পালন করেছি, ছাত্রলীগের সদস্য হিসেবে রায়পুর সরকারি কলেজ থেকে আমার রাজনীতির শুরু।
এরপর বিশ্ববিদ্যালয় জীবন, যুগ্ন-আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেছি রাস্ট্রবিজ্ঞান বিভাগ,জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করি। বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা । 
কার্যকরী সদস্য ছিলাম ,বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ ( লিয়াকত- বাবু কমিটি) এরপর বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের ক্রীড়া বিষয়ক উপ কমিটির অন্যতম সদস্য হিসেবেও দায়িত্ব পালন করি।

আমি ছাত্রজীবন শেষে কর্মজীবনে পাড়ি জমাই সুদুর আমেরিকার। এতো দুরে থেকেও ক্ষনিকের জন্যেও ভুলিনি নিজ জন্মস্থানকে, নাড়ির টান বলে কথা। রায়পুরের মাটি ও মানুষের সাথে গড়ে তুলি প্রাণের বন্ধন। দুর্যোগ দুর্বিপাকে দাঁড়িয়েছি
রায়পুরের অসহায় মানুষের পাশে। 
রায়পুরের সামাজিক কর্মকান্ডেও সক্রিয় ভুমিকা রাখার চেষ্টা করেছি। 

জতীয় মহামারী করোনায় নেতা কর্মী এবং জনসাধারনের পাশে থাকা, তাঁদের খোঁজ খবর নেয়া, প্রয়োজনে খাদ্য ও আর্থীক সহায়তা পৌঁছে দেয়ার মত কাজে যতটুকু সম্ভব নিজকে বিলিয়ে দিয়েছি।

নিজ দলের রাজনৈতিক কর্মীদের বিপদে, বিশেষ করে ৫ জানুয়ারি ২০১৪, নির্বাচন পরবর্তী বি.এন.পি জামাতের নাশকতায় আহত, নিহত পরিবারের পাশে থাকার যথাসাধ্য চেষ্টা করেছি, পাশাপাশি সামাজিক কাজেও আত্মনিয়োগ করেছি, আমার মায়ের নামে ৬ নং কেরোয়া ইউনিয়নে প্রতিষ্ঠা করি মরিয়ম ভাট মেমোরিয়াল একাডেমী, তাছাড়া রায়পুর সরকারী ডিগ্রি কলেজ এর শিক্ষক সংকট দূরীকরনে কাজ করেছি। একজন মুসলমান হিসেবে ধর্মীয় কাজে সহযোগিতা করার চেষ্টা করেছি।

আমি চেষ্টা করেছি আমার আশে পাশের মানুষদের বিপদে আপদে এগিয়ে আসতে, আমার স্বপ্ন রায়পুর পৌরসভার সাধারন মানুষের সুখে দুঃখে পাশে থাকা।
আমার ইচ্ছা এবং স্বপ্ন আগামী পৌরসভা নির্বাচনে রায়পুর পৌরবাসির একজন নগন্য সেবক হিসেবে নিজকে বিলিয়ে দেয়া।

শৈশবে আমার আশেপাশের মানুষের অভাব, কষ্ট আমি নিজ চোখে দেখেছি। অর্থের অভাবে মেধাবীর ঝরে পড়া, যৌতুকের জন্য মেয়ের বিয়ে দিতে না পারার কষ্ট, চিকিৎসার অভাবে মানুষ ধুঁকতে দেখেছি। তখন থেকেই মানুষের জন্য কিছু করার স্বপ্ন মনে লালন করতাম।

রায়পুর পৌরবাসির দীর্ঘদিনের যে হতাশা, উন্নয়নের নামে যে বঞ্চনা, সেই হতাশা ও বঞ্চনা থেকে মুক্তি দিতে, নাগরিক সেবার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনের মাধ্যমে রায়পুর পৌরসভাকে বাংলদেশের অন্যতম একটি মডেল পৌরসভায় পরিণত করতে আমি সবাইকে সংগে নিয়ে কাজ করতে চাই।

আমি আশাকরি আগামী পৌরসভা নির্বাচনে রায়পুর পৌরবাসীকে পৌর-পিতা হিসেবে এমন একজনকে বেছে নিবেন, যিনি হবেন নির্লোভ, সৎ,ও-দক্ষ একজন মানুষ।

তাই আগামী পৌরসভা নির্বাচনে পৌরবাসির দোয়া ও সহযোগিতা কামনা করছি, আপনাদের দোয়া এবং সহযোগিতা পেলে আমি একজন নগন্য সেবক হিসেবে পাশে থাকার অংগীকার করছি। 

রায়পুর পৌরবাসি সহযোগিতা পেলে আমি নিন্মলিখিত বিষয়গুলো বাস্তবায়ন করতে পারবো বলে দৃঢ় আশাবাদি।

তিনি আরো বলেন জননেত্রী শেখ হাসিনা আমাকে নমিনেশন দিলে ডিজিটাল বাংলাদেশের রুপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং বঙ্গবন্ধুর আদর্শ আগামীর প্রজন্মকে জানান দিয়ে আমাদের লক্ষ্মীপুরের রায়পুর পৌর শহরকে একটি অত্যাধুনিক ডিজিটাল শহরে রুপান্তরিত করতে করনীয় সকল ব্যবস্থা গ্রহণ করবো। পৌরবাসীর পানি সঙ্কট নিরসন, বিদ্যুৎ সঙ্কট নিরসন, ড্রেনেজ ব্যবস্থা গ্রহণ, রাস্তাঘাট বিনির্মান সহ পৌর শহরের সকল জনগণকে সকল প্রকার সুবিধা দিতে ১০০% চেষ্টা করবো।

জানা-যায় আগামী ১৫ ডিসেম্বরের পরে লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।
আর তফসিল ঘোষণার পর গ ডিসেম্বর থেকে সরব হয়ে উঠবে রায়পুর পৌরসভার নির্বাচনী প্রচার প্রচারণা।

রিটেলেড নিউজ

২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে চৌধুরী বাজার ইউনিটি'র মাক্স বিতরণ কর্মসূচি

২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে চৌধুরী বাজার ইউনিটি'র মাক্স বিতরণ কর্মসূচি

লক্ষ্মীপুর৭১অনলাইন : মোঃ নুর হোসেন,কমলনগর প্রতিনিধিঃ ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চৌধুরী বাজার ইউনিটির পক্...বিস্তারিত


কমলনগর উপজেলায় ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত

কমলনগর উপজেলায় ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইসমাইল খাঁন সুজন (লক্ষ্মীপুর ) : ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচী ২০২০-২১ এর আওতায় লক্ষ্মীপুর জেলা ক্রীড়া অফিস কর্ত...বিস্তারিত


কমলনগর শাখার পূর্বের কমিটির মেয়াদ শেষ নতুন কমিটি গঠনের আলোচনা সভা

কমলনগর শাখার পূর্বের কমিটির মেয়াদ শেষ নতুন কমিটি গঠনের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক : কমলনগর শাখার পূর্বের কমিটির মেয়াদ শেষ নতুন কমিটি গঠনের আলোচনা সভা।  আয়জন করে,আদর্শ মানব কল্যা...বিস্তারিত


মাতৃভূমির খবর পত্রিকার রায়পুর প্রতিনিধি বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত

মাতৃভূমির খবর পত্রিকার রায়পুর প্রতিনিধি বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত

লক্ষ্মীপুর৭১অনলাইন :  লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার নির্বাচনে পৌর ৩নং ওয়ার্ডে ৯ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে থে...বিস্তারিত


লক্ষ্মীপুরে ডেভেলপমেন্ট কাপ ফুটবল বালক অনূর্ধ্ব-১৫ এর বাছাই পর্ব অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে ডেভেলপমেন্ট কাপ ফুটবল বালক অনূর্ধ্ব-১৫ এর বাছাই পর্ব অনুষ্ঠিত

ইসমাইল খাঁন সুজন (লক্ষ্মীপুর ) : লক্ষ্মীপুর জেলা ক্রীড়া অফিস আয়োজিত ক্রীড়া  পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায়  লক্ষ্...বিস্তারিত


রায়পুর পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডে উটপাখি প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে ইকবাল হোসেন

রায়পুর পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডে উটপাখি প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে ইকবাল হোসেন

এনায়েত হোসাইন ভূঁইয়া মামুন(রায়পুর প্রতিনিধি) : রায়পুর পৌরসভার আসন্ন নির্বাচনে ৬নং ওয়ার্ড কাউন্সিলর পদে (উটপাখি) প্রতীক নিয়ে তরুণ সমাজ সেবক মোঃ ইক...বিস্তারিত



সর্বপঠিত খবর

হয় মিটার ভাড়া বাদ দিন নতুবা আমাদের জমির ভাড়া দিন (পল্লী বিদ্যুৎ)

হয় মিটার ভাড়া বাদ দিন নতুবা আমাদের জমির ভাড়া দিন (পল্লী বিদ্যুৎ)

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ব্যুরো(রবিন হোসেন তাসকিন) : রবিন হোসেন তাসকিন  শেখ হাসিনার উদ্দ্যেগ ঘরে ঘরে বিদ্যুৎ। বর্তামানে প্রায়ই অধিকাংশ ঘরে বিদ্যুৎ ...বিস্তারিত


লক্ষ্মীপুরে ডোবা থেকে নারীর মরদেহ উদ্ধার

লক্ষ্মীপুরে ডোবা থেকে নারীর মরদেহ উদ্ধার

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ব্যুরো(রবিন হোসেন তাসকিন) : লক্ষ্মীপুরে ডোবা থেকে চম্পা বেগম (৬৫) নামে এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার (১১ অক্টোবর) দু...বিস্তারিত



সর্বশেষ খবর