লক্ষ্মীপুর   বুধবার, ৩ মার্চ ২০২১  

শিরোনাম

নোয়াখালীর বেগমগঞ্জের পাড়ায়-মহল্লায় বাহিনীর ছড়াছড়ি

লক্ষ্মীপুর৭১অনলাইন    |    ০৮:৫৫ পিএম, ২০২০-১০-০৯

নোয়াখালীর বেগমগঞ্জের পাড়ায়-মহল্লায় বাহিনীর ছড়াছড়ি

 

নোয়াখালীর দ্বিতীয় বড় উপজেলা বেগমগঞ্জ উপজেলা 16 টি ইউনিয়ন ও একটি পৌরসভা। একসময় শিক্ষা সংস্কৃতি ও ব্যবসা-বাণিজ্যে নোয়াখালী জেলার সূতিকাগার ছিল ঐতিহ্যবাহী এই জনপদ। সেই শান্তির জনপদ বেগমগঞ্জ এখন অপরাধের জান্নাতি রাজ্য বেগমগঞ্জের পাড়ায় পাড়ায় মহল্লায় গড়ে উঠেছে নানা নামের উৎশৃংখল সন্ত্রাসী বাহিনী।এবং অভিযোগ রয়েছে রাজনৈতিক ও প্রশাসনের দুর্বলতার সুযোগ নিয়ে এসব বাহিনী কাঁপিয়ে বেড়াচ্ছে পুরো উপজেলা অস্থিরতার বিতর দিন কাটাচ্ছে সাধারণ মানুষ। যার বহিঃপ্রকাশ ঘটেছে বেগমগঞ্জের একলাশপুরে নারীকে উলঙ্গ করে নির্যাতনের ঘটনার মধ্য দিয়ে।।
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সম্মলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মোহাম্মদ আবুল হোসেন বাঙালির কন্ঠ উঠে এসেছে ধীরে ধীরে ভয়ঙ্কর জনপদ হয়ে ওঠার কথা।
তিনি আমাদেরকে জানান একসময় নানা সংগঠনের সংস্কৃতিচর্চায় মুখরিত ছিল নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা কিন্তু আফসোস সেই বেগমগঞ্জ এখন অপরাধের অভয়ারণ্য। এ জন্য রাজনৈতিক দল সাংস্কৃতিক কর্মকান্ড কমে যাওয়া ও সুশাসনের অভাব কে দায়ী করেন তিনি।।
ঊশৃংখল বেপরোয়া দেলোয়ার সম্প্রতি নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃহবধূকে উলঙ্গ করে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার হয়েছে পূর্ব একলাশপুর গ্রামের দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার একলাশপুর ইউনিয়নের 8 নং ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান বলেন। দেলোয়ার একসময় যুবদলের সঙ্গে সম্পৃক্ত ছিল 2014 সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর একলাশপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাদের সঙ্গে গড়ে তোলে সম্পর্ক একপর্যায়ে ইউনিয়ন কৃষকলীগ সভাপতি আলমগীর কবির আলো 4 নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জহির এর হাত ধরে যুব লীগে যোগ দেয় সে 2015 সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলমগীর কবির আলোর পক্ষে অস্ত্র নিয়ে কেন্দ্র দখলে নেতৃত্বে দেয় একলাশপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক নাঈম উদ্দীন রাসেল বলেন 2018 সালের মার্চে একলাশপুর গ্রামের জোড়া খুন ও শরীফপুরে হাসান খুনের মামলার আসামি হয়েও দেলোয়ার এলাকায় ঘুরে বেড়াতো বীরদর্পে স্থানীয় প্রশাসন ব্যবস্থা নজর তার দিকে পড়েনি।।
এ বিষয়ে আলমগীর হোসেন কবির আলো বলেন দেলোয়ারের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। অতিরিক্ত পুলিশ সুপার বেগমগঞ্জ সার্কেল শাহজাহান শেখ জানান দেলোয়ারের বিরুদ্ধে দুইটি মামলা রয়েছে এর মধ্যে তিনটি মামলায় আগের ।।

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে নারীর সঙ্গে ঘৃণিত  বর্বর ঘটনার ৩২ দিন পরও সাধারণ মানুষ মুখ না খোলার একমাত্র কারণ দেলোয়ার বাহিনীর ভয়ের কথা বলেছেন স্থানীয়রা। এরকম বাহিনী রয়েছে বেগমগঞ্জের অধিকাংশ ইউনিয়নে এবং পাড়ায় মহল্লায় ।
অভিযোগ আছে এসব বাহিনী সক্রিয় স্থানীয় আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপের ছাত্র ছায়ায় আওয়ামী লীগের অভ্যন্তরীণ বিবাদের কারণে এ সমস্ত সশস্ত্র সন্ত্রাসী গ্রুপগুলোর কদর বেশি। এমন সুযোগ নেয় থানা পুলিশ তারা বাহিনীগুলোকে নিজেদের প্রয়োজনে বাঁচিয়ে রাখে বলে অভিযোগ রয়েছে।।
এক অনুসন্ধানে জানা যায় নোয়াখালীর বেগমগঞ্জে প্রধান দুটি সশস্ত্র সন্ত্রাসী বাহিনী এক পক্ষের নেতৃত্ব দিচ্ছে ৩৬ মামলার আসামি সুমন ওরফে খালাসী সুমন অপরপক্ষের নেতৃত্ব দিচ্ছে ৩৮ মামলার আসামি সম্রাট বাহিনীর প্রধান সম্রাট এবং এছাড়াও বিভিন্ন ইউনিয়নে রয়েছে সশস্ত্র সন্ত্রাসী বাহিনীর এলাকার স্থানীয়রা অভিযোগ করেন।নোয়াখালীর  বেগমগঞ্জের পশ্চিমাঞ্চলে দুটি সশস্ত্র বাহিনী রয়েছে স্থানীয় ক্ষমতাসীনদের এছাড়া আমানুল্লাপুর এ মন্নান বাহিনী মুন্সি বাহিনী ও সক্রিয় গত তিনমাস আমানুল্লাপুর খুন হন ছাত্রলীগ নেতা রাকিব হোসেন এর জন্য ইউনিয়ন আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল কে দায়ী করেছেন এলাকার স্থানীয়রা।।
গোপালপুরে জিকু কামাল বাহিনী, বাঘ মিন্টু বাহিনী, মাসুম বাহিনী, পিচ্চি রাসেল বাহিনী, মুজিদ হাসান বাহিনী, রকি বাহিনী দুলাল বাহিনী- পাটোয়ারী বাহিনী "দেলোয়ার বাহিনী-এবং জনি বাহিনী এলাকা দাপিয়ে বেড়াচ্ছে. জিরতলী ইউনিয়নে মঞ্জু বাহিনী রাজগঞ্জ ইউনিয়নে সেন্টু বাহিনী এবং ছয়ানি ইউনিয়নে আছে বাবু বাহিনী।

আলাইয়ারপুর ইউনিয়নে রয়েছে লোকমান বাহিনীর প্রধান লোকমান এর আগে ইয়াবা ও অস্ত্র সহকারে আটকের পর জামিন নিয়ে বের হয়ে আবারো সশস্ত্র সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।।
এই ইউনিয়নে আরও রয়েছে টিটু বাহিনী রুবেল বাহিনী এবং রহিম বাহিনী।।
নোয়াখালী জেলার চৌমুহনী পৌর এলাকা নিয়ে বেগমগঞ্জের পূর্ব অঞ্চল এই অঞ্চলের হাজিপুর শরীফপুর, কাদিরপুর" রসুলপুর ''কুতুবপুরে আছে সুমন বাহিনী সম্রাট বাহিনী, এবং সুজন বাহিনী।। সুজন কাদিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সুজন গতবছর অস্ত্র সহকারে আটক হয়ে জামিনে আছে। কাদের পুরের লন্ডন মার্কেট এলাকায় আছে শাকিল বাহিনী, কুতুবপুর রসুলপুর দুর্গাপুর, এবং সেতুভাঙ্গা এলাকা নিয়ন্ত্রণ করছে সন্ত্রাসী সম্রাটের ভাগিনা রায়হান।।
নোয়াখালীর আঞ্চলিক মহাসড়কের উপর একলাশপুর ইউনিয়নের অবস্থান হাওয়াই এখানে মাদক ব্যবসার স্থান বেশি এবং বাহিনীগুলোর আয় রোজগার বেশি দেলোয়ার বাহিনীর প্রতিপক্ষ কাটা রাসেল একলাশপুর বাজার কেন্দুয়া এবং গাবুয়া এলাকায় সন্ত্রাস চাঁদাবাজি করে আসছেন তার রয়েছে অস্ত্রধারী বাহিনী গতবছর মাদক আধিপত্য বিস্তার নিয়ে পূর্ব একলাশপুর গ্রামে মোহাম্মদ আলী এবং আব্দুর রহিম রবিন নামের দুই যুবককে প্রকাশ্যে গুলি ও কুপিয়ে হত্যা করে এই বাহিনী।।
একই বছরের 25 শে অক্টোবর একলাশপুর এর ভিআইপি সড়ক এলাকায় শাহাদাত হোসাইন পলাশ নামের এক যুবককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা।।
নয় মাসে 13 খুন বেড়েছে ধর্ষণ নারী নির্যাতন বেগমগঞ্জে গত নয় মাসে রাজনৈতিক দলের কর্মী গৃহবধূ শিক্ষার্থী সাধারণ মানুষসহ 13 জন খুন হয়েছেন তবে দর্শন ও নারী নির্যাতনের তথ্য দিতে পারেনি পুলিশ নির্যাতিত হলেও অধিকাংশ মানুষ পুলিশের কাছে যান না বলে জানিয়েছেন এলাকার স্থানীয়রা।
নাম প্রকাশে অনিচ্ছুক  ভুক্তভোগীরাজানিয়েছেন মামলার পরেও পুলিশ আসামিদের গ্রেফতার করেনা আবার কেউ কেউ গ্রেপ্তার হলেও কিছুদিন পর জামিনে বেরিয়ে আসে জানতে চাইলে বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী দাবি করেন সম্রাট ও সুমন বাহিনী ছাড়া উপজেলায় আর কোন বাহিনী নেই।। এই দুই বাহিনী নেতারা রাজনৈতিক আশ্রয় প্রশ্রয় এলাকায় প্রায় মাদক ব্যবসা খুন ও দাঙ্গা-হাঙ্গামা করে থাকে এক প্রশ্নের জবাবে তিনি জানান আমাদের কাছে কেউ অভিযোগ নিয়ে এলে অবশ্যই ব্যবস্থা নিয়ে থাকি এটি বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি খারাপ বলা যাবে না। ‌ নোয়াখালীর পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন বলেন সন্ত্রাসীদের শিকড় উপড়ে ফেলতে পুলিশ কাজ করছে জেলার কোথাও কোনো সন্ত্রাসী বাহিনীর অস্তিত্ব রাখা হবে না।। অপরাধে এগিয়ে জনপ্রতিনিধিরাও এলাকাবাসী জানিয়েছেন ইউনিয়নগুলোতে ইউনিয়ন চেয়ারম্যান ও সদস্যরা বাহিনীগুলোকে লালন পালন করে থাকে যেমনটি ঘটেছে একলাশপুর।। এলাকার স্থানীয়রা জানিয়েছেন আগামী বছর শুরু হবে ইউনিয়ন নির্বাচন। ‌ নির্বাচনকে ঘিরে বর্তমান চেয়ারম্যান এবং সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা এসমস্ত সশস্ত্র সন্ত্রাসী বাহিনীকে হাতে রাখতে চায় বলে এই সন্ত্রাসী বাহিনী গুলোর সাধারণ মানুষও মুখ খোলেন না সম্প্রতি উপজেলা ভাইস চেয়ারম্যান নূর হোসেন মাসুদের ইয়াবা সেবনের একটি ভিডিও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় 2019 সালের 12 ই মে কুতুবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামাল হোসেনকে অস্ত্র-মাদকসহ ডিবি পুলিশ গ্রেফতার করে এক মেয়ে জিরতলী বাজারে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মিলন তার শটগান থেকে গুলি করেন সংঘর্ষ থামাতে পুলিশ তাকে আটক করে জেল থেকে মুক্তি পাওয়ার পর তাকে ফুল দিয়ে স্বাগতম জানাই ক্ষমতাসীন দলের আরকটি সন্ত্রাসী গ্রুপ তবে চেয়ারম্যান এরাও সন্ত্রাসী বাহিনীর হামলা থেকে রেহাই পাচ্ছে না।।গত 6 মে সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন শরীফপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম রসূল মিন্টু গত বছরের 30 সেপ্টেম্বর আলাইয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমানকে লক্ষ্য করে গুলি করে প্রতিপক্ষ গ্রুপের সন্ত্রাসী বাহিনী এ নিয়ে গত 11 মে উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে চেয়ারম্যানদের নিরাপত্তাহীনতায় বিষয়টি তুলে ধরা হয়।।
নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডাক্তার এবিএম জাফরুল্লাহ জানান নোয়াখালীর বেগমগঞ্জের রাজনীতিবিদরা নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত ও আধিপত্য বিস্তারে সশস্ত্র সন্ত্রাসীদের ব্যবহার করছেন। নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা জুড়ে এসব বাহিনী অত্যাচারের কথা স্বীকার করেছেন খোদ স্থানীয় সংসদ সদস্য মামুনুর রশীদ কিরণ সাহেব।। তিনি জানান তিনি কোন বাহিনীকে আশ্রয় প্রশ্রয় দেন না সন্ত্রাসীদের পাকড়াও করতে তিনি স্থানীয় থানা পুলিশকে কঠোরভাবে নির্দেশ দিয়েছেন এসব বাহিনীকে কারা লালন করে এমন প্রশ্নের জবাবে মাননীয় সাংসদ কিরণ সাহেব বলেন প্রভাবশালীরা এসমস্ত সন্ত্রাসী বাহিনীকে ব্যবহার করে আসছে এদেরকে মদদ দাতারা সেটা বের করার দায়িত্ব পুলিশ ও গোয়েন্দা বাহিনীর।।

রিটেলেড নিউজ

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে রায়পুরে মানববন্ধন

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে রায়পুরে মানববন্ধন

এনায়েত হোসাইন ভূঁইয়া মামুন(রায়পুর প্রতিনিধি) : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাটে দলীয় সংর্ঘষ চলাকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে স...বিস্তারিত


সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে  রামগঞ্জ প্রেসক্লাবের  মানববন্ধন

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে রামগঞ্জ প্রেসক্লাবের মানববন্ধন

লোকমান হোসাইন( রামগঞ্জ উপজেলা) : নোয়াখালী কোম্পানীগঞ্জের চাপরাশিরহাট বাজারে পেশাগত দায়িত্ব পালন কালে আওয়ামীলীগের দু’পক্ষের সং...বিস্তারিত


সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে রংপুরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে রংপুরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার : রেখা মনি, রাজনৈতিক প্রতিহিংসার শিকার ‘বার্তা বাজার’ এর নোয়াখালী প্রতিনিধি বুরহান উদ্দিন মুজ...বিস্তারিত


সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যায় দোষিদের শাস্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যায় দোষিদের শাস্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

লক্ষ্মীপুর৭১অনলাইন : ঝিনাইদহ প্রতিনিধি- বার্তাবাজার এর নোয়াখালী জেলা প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কিরকে নির্মমভাব...বিস্তারিত


সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে চাটখিলে সাংবাদিকদের সমাবেশ

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে চাটখিলে সাংবাদিকদের সমাবেশ

স্টাফ রিপোর্টার :   কোম্পানীগঞ্জে আ,লীগের দু'গ্রুপের সংঘর্ষের সময় পেশাগত দ্বায়িত্ব পালনের সময় সাংবাদিক  বুরহা...বিস্তারিত


লক্ষ্মীপুরে গৃহবধুকে অগ্নিদগ্ধ করে হত্যা চেষ্টায় প্রধান আসামী গ্রেপ্তার

লক্ষ্মীপুরে গৃহবধুকে অগ্নিদগ্ধ করে হত্যা চেষ্টায় প্রধান আসামী গ্রেপ্তার

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ব্যুরো(রবিন হোসেন তাসকিন) :     সোনার চেইন নিয়ে পূর্ব বিরোধকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে রাশেদা বেগম নামের এক গৃহবধুর গায়ে ক...বিস্তারিত



সর্বপঠিত খবর

হয় মিটার ভাড়া বাদ দিন নতুবা আমাদের জমির ভাড়া দিন (পল্লী বিদ্যুৎ)

হয় মিটার ভাড়া বাদ দিন নতুবা আমাদের জমির ভাড়া দিন (পল্লী বিদ্যুৎ)

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ব্যুরো(রবিন হোসেন তাসকিন) : রবিন হোসেন তাসকিন  শেখ হাসিনার উদ্দ্যেগ ঘরে ঘরে বিদ্যুৎ। বর্তামানে প্রায়ই অধিকাংশ ঘরে বিদ্যুৎ ...বিস্তারিত


লক্ষ্মীপুরে ডোবা থেকে নারীর মরদেহ উদ্ধার

লক্ষ্মীপুরে ডোবা থেকে নারীর মরদেহ উদ্ধার

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ব্যুরো(রবিন হোসেন তাসকিন) : লক্ষ্মীপুরে ডোবা থেকে চম্পা বেগম (৬৫) নামে এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার (১১ অক্টোবর) দু...বিস্তারিত



সর্বশেষ খবর