লক্ষ্মীপুর   শনিবার, ৪ জুলাই ২০২০  

শিরোনাম

মোঃ সামছুদ্দিন শহীদ জিয়ার আর্দশকে লালন করে লাহারকান্দীবাসীর দোয়া ও ভালোবাসা নিয়ে তাদের পাশে থাকতে চান

স্টাফ রিপোর্টার    |    ১২:৩১ এএম, ২০২০-০৬-১৮

মোঃ সামছুদ্দিন শহীদ জিয়ার আর্দশকে লালন করে লাহারকান্দীবাসীর দোয়া ও ভালোবাসা নিয়ে তাদের পাশে থাকতে চান

সাবেক সফল রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের আর্দশকে লালন করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামী প্রজন্মের বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি.এন.পির আস্থার শেষ ঠিকানা তারেক রহমানের দিক নির্দেশনা মেনে জনসেবা করতে চান বলে জানিয়েছেন লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫ নং লাহারকান্দী ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি মোঃ সামছুদ্দিন সামসু।

মোঃ সামসছুদ্দিনের রাজনৈতিক শুরু সম্পর্কে জানা যায় ১৯৯৫ সালে লক্ষ্মীপুর সরকারী কলেজে অধ্যয়নরত অবস্থায় ছাত্রদলে যোগদানের মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন।ছাত্র রাজনীতিতে ছিলেন ছাত্রদলের একজন একনিষ্ঠ সক্রিয় কর্মী। পরবর্তীতে ২০০৪ সালে ১৫ নং লাহারকান্দী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যুবদলের সভাপতি হিসেবে দীর্ঘ কয়েক বছর দায়িত্ব পালন করেন। ২০১২ সালে ইউনিয়ন যুবদলের কমিটি গঠন করা হলে উক্ত কমিটির সভাপতি হিসেবে আকবর পাটোয়ারি ও সাধারন সম্পাদক সাজ্জাদুল ইসলাম সাজুর সাথে একই কমিটির সহ-সভাপতি পদে দায়িত্বপ্রাপ্ত হয়ে অধ্যবদি পর্যন্ত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

ব্যাক্তিগত পরিচয় জানা যায় যে, ১৫ নং লাহারকান্দী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড কুতুবপুর গ্রামের মুকবুল আহম্মদ হেডমাষ্টার বাড়ির মরহুম মৌলভী রুহুল আমিন মাষ্টারের ৩য় সন্তান মোঃ সামছুদ্দিন সামসু। তিনি ১৯৯৪ সালে ভবানীগঞ্জ কারামতিয়া ফাজিল মাদ্রাসা থেকে দাখিল পাশ করেন এবং ১৯৯৬ সালে লক্ষ্মীপুর সরকারী কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন। 

কর্মজীবন কথা বলতে গেলে "শাইনিং ট্রেড কর্পোরেশন স্বত্তাধিকারী সামছুদ্দিন এবং  উনার সকল ভাই ঢাকায় ব্যবসা বানিজ্যের সাথে সম্পৃক্ত হয়ে স্বাবলম্বী। তার ভাই নুরুল হুদা লিঠন হচ্ছেন হলি গ্রুপের ব্যবস্থাপক পরিচালক এবং লাহারকান্দী ইউনিয়নে রামানন্দী গ্রামের আরশি নগরে অবস্থিত আল হুদা ইসলামী ক্যাডেট মডেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা এবং হলি মটরস এর স্বত্তাধিকারী, সামছুদ্দিন সামসু হলি ফাউন্ডেশনের সহ-সভাপতি, রামানন্দী মৌলভী রুহুল আমিন মাষ্টার জামে মসজিদের পরিচালনা কমিটির সহ-সভাপতি, কুতুবপুর রাজাবাড়ি জামে মসজিদের যুগ্ম সাধারন সম্পাদক  হিসেবে দায়িত্বরত আছেন।

রাজনৈতিক স্মৃতিচারন করলে জানা যায় যে, ১৯৯৫ সাল থেকে ২০২০ সাল দীর্ঘ ২৫ বছরের রাজনৈতিক জীবনে সাধারন মানুষের সুখে দুঃখে নিঃস্বার্থে পাশে দাঁড়িয়েছেন এবং ক্ষমতার রদবদল হলেও তিনি রাজনৈতিক জলাঞ্জলী দিয়ে অন্য কোন দলে পদলিপ্সা পড়েন নাই বলে এলাকাবাসী সূত্রে জানা যায়।
 বৈশ্বিক মহামারী এই করোনা ভাইরাসের কারনে কর্মহীন গরীব অসহায়দের পাশে দাঁড়িয়েছেন ব্যাক্তিগত উদ্দ্যেগে তা জানা যায়, লক্ষ্মীপুর ৭১ এর এক সাক্ষাতকারে সামসছুদ্দিন সামসু বলেন, এলাকাবাসীর পাশে ছিলাম এবং ভবিষ্যতে থাকবো, এবং শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারন করে সামনে জীবনে রাজনিতি চর্চা করে যাব এবং  এমন রাজনিতি চর্চা করবো সারা জীবন যেনো এলাকাবাসী মনে রাখে। তৃণমূলের শহীদ জিয়ার আর্দশের সৈনিক হিসেবে রাজনিতি চর্চা করে যেতে পারে আমার জন্য সকলে দোয়া করবে।

(লক্ষ্মীপুর৭১ডটকম/আর-এইচ-টি) 

রিটেলেড নিউজ

বান্দরবানে অগ্নিকান্ডে ৬৩টি দোকান ও বসতবাড়ি ভস্মীভূত

বান্দরবানে অগ্নিকান্ডে ৬৩টি দোকান ও বসতবাড়ি ভস্মীভূত

এম.এ নোমান চৌধুরী(চরফ্যাশন, ভোলা প্রতিনিধি) :     তপন চক্রবর্তী, বান্দরবান জেলা প্রতিনিধি   বান্দরবা‌নের রোয়াংছ‌ড়ি‌তে ৬৩ টি দোকান ...বিস্তারিত



সর্বপঠিত খবর

হয় মিটার ভাড়া বাদ দিন নতুবা আমাদের জমির ভাড়া দিন (পল্লী বিদ্যুৎ)

হয় মিটার ভাড়া বাদ দিন নতুবা আমাদের জমির ভাড়া দিন (পল্লী বিদ্যুৎ)

স্টাফ রিপোর্টার : শেখ হাসিনার উদ্দ্যেগ ঘরে ঘরে বিদ্যুৎ। বর্তামানে প্রায়ই অধিকাংশ ঘরে বিদ্যুৎ আছে। প্রতিমাসে দিতে হ...বিস্তারিত


ফের লক্ষ্মীপুরে ৩ উপজেলা লকডাউন ঘোষনা

ফের লক্ষ্মীপুরে ৩ উপজেলা লকডাউন ঘোষনা

স্টাফ রিপোর্টার : লক্ষ্মীপুরের কমলনগর, রামগতি এবং রামগঞ্জ উপজেলায় প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ আশংকাজ...বিস্তারিত



সর্বশেষ খবর